vivo ভারতে তাদের স্মার্টফোন অপারেটিং সিস্টেমের নতুন ভার্সন Funtouch OS 15 লঞ্চ করেছে। সর্বশেষ Android 15 ভিত্তিক এই আপডেট ব্যবহারকারীদের জন্য আরও মসৃণ ব্যবহার অভিজ্ঞতা, নতুন ব্যক্তিগতকরণের সুযোগ এবং উন্নত ফিচার নিয়ে এসেছে যা ফটোগ্রাফি, গেমিং এবং উৎপাদনশীলতার উপর ফোকাস করে ডিজাইন করা হয়েছে।

উন্নত পারফরম্যান্স এবং গতি বৃদ্ধির প্রতিশ্রুতি

Funtouch OS 15 অপারেটিং সিস্টেমকে আরও তরল এবং প্রতিক্রিয়াশীল করতে ডিজাইন করা হয়েছে। vivo-এর Priority Scheduling মডেলটি সামনের দিকের কাজগুলোর জন্য প্রসেসিং ক্ষমতা বরাদ্দ করে, যার ফলে অ্যাপ স্টার্টআপ টাইম ১৫ শতাংশ পর্যন্ত দ্রুত হয়।

মেমরি এনহ্যান্সমেন্ট টেকনোলজি zRAM কম্প্রেশন অ্যালগরিদমের ব্যবহার করে কম্প্রেশন স্পিডকে ৪০ শতাংশ পর্যন্ত বাড়িয়ে তোলে। একই সাথে ব্যাকগ্রাউন্ড অ্যাপগুলোর জন্য GPU মেমরি খরচ কমানো হয়েছে, যা মসৃণ মাল্টিটাস্কিংয়ের অভিজ্ঞতা নিশ্চিত করে।

Funtouch OS 15-এ Origin Animation ব্যবহার করে আরো স্বাভাবিক ও স্বজ্ঞাত ইউজার এক্সপেরিয়েন্স আনা হয়েছে। Lightning-Speed Engine দ্রুত অ্যাপ লঞ্চের গ্যারান্টি দেয়, আর Aqua Dynamic Effect সিস্টেমের ইন্টারঅ্যাকশনে ভিজ্যুয়াল আকর্ষণ যোগ করে।

আপনার ডিভাইসকে নিজের মতো করে সাজান

Funtouch OS 15-এর Naturally You ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা তাদের ইচ্ছামত ইন্টারফেস কাস্টমাইজ করতে পারবেন। এখানে রয়েছে ৩,৮০০-এরও বেশি নতুন ডিজাইনকৃত উপাদান, যার মধ্যে নতুন রং, ফন্ট, আইকন এবং ইলাস্ট্রেশন আছে। এর ফলে ডিভাইসে তৈরি করা যাবে একটি পরিষ্কার ও মিনিমালিস্টিক লুক।

ব্যবহারকারীরা নয়টি সাধারণ সিস্টেম থিম এবং বিভিন্ন স্ট্যাটিক, ইমার্সিভ ও ভিডিও ওয়ালপেপার থেকে বেছে নিয়ে ডিভাইসের চেহারা পরিবর্তন করতে পারবেন। এছাড়াও, এখানে চারটি নতুন ফিঙ্গারপ্রিন্ট রিকগনিশন অ্যানিমেশন এবং আইকন স্টাইল কাস্টমাইজ করার সুবিধা রয়েছে। আপনি আইকনের আকার এবং আকার পরিবর্তন করতে পারবেন, যাতে ডিভাইসের লুক সম্পূর্ণভাবে ব্যক্তিগত হয়।

উৎপাদনশীলতার সুবিধা আপনার হাতের মুঠোয়

Funtouch OS 15 আপনার স্মার্টফোন ব্যবহারের অভিজ্ঞতাকে আরও সৃজনশীল, বিনোদনমূলক এবং কার্যকরী করে তুলতে ডিজাইন করা হয়েছে।

AI Image Lab আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ব্যবহার করে স্বয়ংক্রিয়ভাবে ছবির মান উন্নত করে এবং ডকুমেন্ট থেকে ছায়া সরিয়ে দেয়। মোবাইল গেমারদের জন্য Ultra Game Mode একটি সুবিধাজনক সাইডবার সরবরাহ করে যেখানে পারফরম্যান্স টুলস, গেম সেটিংস এবং Game Small Window ফিচার যুক্ত করা হয়েছে। এটি ব্যবহার করে গেমপ্লে বাধাগ্রস্ত না করে সহজে সামাজিক অ্যাপগুলিতে প্রবেশ করা যায়।

উৎপাদনশীলতা বাড়ানোর জন্য, Link to Windows ফিচারটি vivo ডিভাইস এবং পিসির মধ্যে সহযোগিতার অভিজ্ঞতাকে আরও সহজ করে তুলেছে। আপনি কন্টেন্ট সিঙ্ক করতে পারবেন, ফাইল শেয়ারিং ম্যানেজ করতে পারবেন এবং একাধিক ডিভাইসে সাম্প্রতিক ছবিগুলো দেখতে পারবেন। S-Capture ফিচারটি স্ক্রিন রেকর্ডিংয়ের সময় অ্যানোটেশন যুক্ত করার সুযোগ দেয় এবং একাধিক অডিও ট্র্যাক ব্যবহার করার পাশাপাশি মাইক্রোফোন ভলিউম এবং সিস্টেম সাউন্ড রেকর্ডিং কন্ট্রোল করার সুবিধা রয়েছে।

কোন কোন ডিভাইস পাবে Funtouch OS 15?

বর্তমানে vivo এবং iQOO-এর নির্দিষ্ট কিছু মডেল এই আপডেট পাবে। Funtouch OS 15 ভার্সনটি তাদের ব্যবহৃত ডিভাইসের সামগ্রিক পারফরম্যান্স বাড়িয়ে তুলবে এবং নতুন ফিচারের সাহায্যে আরও উন্নত ব্যবহারকারীর অভিজ্ঞতা প্রদান করবে।