পিক XV পার্টনার্স, যা আগে সিকোয়িয়া ক্যাপিটাল ইন্ডিয়া এবং SEA নামে পরিচিত ছিল, শুক্রবার ইন্ডিগো পেইন্টসের ২২ শতাংশের বেশি শেয়ার বিক্রি করেছে মরগান স্ট্যানলি, মার্সার এবং এইচডিএফসি মিউচুয়াল ফান্ড-এর মতো বিনিয়োগকারীদের কাছে ১,৫৫৭ কোটি রুপির বিনিময়ে। এই বিক্রি খোলা বাজারের মাধ্যমে সম্পন্ন হয়।

পিক XV পার্টনার্স, যার দুটি সহযোগী প্রতিষ্ঠান পিক XV পার্টনার্স ইনভেস্টমেন্টস IV এবং পিক XV পার্টনার্স ইনভেস্টমেন্টস V, মোট ১.০৫ কোটি শেয়ার বিক্রি করেছে, যা ইন্ডিগো পেইন্টসের ২২.০৪ শতাংশ শেয়ার। এই তথ্য NSE-এর বৃহৎ লেনদেনের তালিকায় উল্লেখ করা হয়েছে।

এই লেনদেনের পর, পিক XV পার্টনার্স ইনভেস্টমেন্টস IV-এর শেয়ারের পরিমাণ ১২.১৪ শতাংশ থেকে ১.৫৪ শতাংশে নেমে এসেছে, আর পিক XV পার্টনার্স ইনভেস্টমেন্টস V-এর শেয়ারের পরিমাণ ১৩.০৯ শতাংশ থেকে ১.৬৫ শতাংশে নেমে এসেছে।

এদিকে, এইচডিএফসি মিউচুয়াল ফান্ড ১০.০৪ লাখ শেয়ার বা ২.১১ শতাংশ ইন্ডিগো পেইন্টসের শেয়ার ক্রয় করেছে। নিউ ইয়র্ক ভিত্তিক পরামর্শ প্রতিষ্ঠান মার্সার কোম্পানিটি ৩.১৮ লাখ শেয়ার কিনেছে এবং মরগান স্ট্যানলি ৩.০৮ লাখ শেয়ার কিনেছে।

শেয়ারগুলি প্রতি শেয়ার ১,৪৭০ থেকে ১,৪৯১.৮৮ রুপির মধ্যে ক্রয় করা হয়েছে, যার ফলে মোট লেনদেনের পরিমাণ ২৪০.৬৫ কোটি রুপিতে দাঁড়িয়েছে। এই তথ্য NSE-এর ডেটা অনুযায়ী প্রকাশিত হয়েছে।

ইন্ডিগো পেইন্টসের শেয়ার ৪.১৯ শতাংশ কমে NSE-তে ১,৪৭৬ রুপিতে বন্ধ হয়েছে। পিক XV পার্টনার্স ২০২৩ সালে পুনঃব্র্যান্ডিংয়ের মাধ্যমে তার নাম পরিবর্তন করে সিকোয়িয়া ইন্ডিয়া থেকে পিক XV পার্টনার্স করেছে, যা সিকোয়িয়া ক্যাপিটালের বিশ্বব্যাপী কাঠামোগত পরিবর্তনের অংশ।

২০০০ সালে প্রতিষ্ঠিত ইন্ডিগো পেইন্টস ভারতের শীর্ষ পাঁচটি পেইন্ট কোম্পানির মধ্যে সবচেয়ে দ্রুত বর্ধনশীল।